করোনা ভাইরাসে দুইবার মৃত ঘোষণার পরও বেঁচে উঠল যেই শিশুটি | Coronavirus News

 করোনা ভাইরাসে দুইবার বেচেঁ উঠা আলোচিত শিশু International Coronavirus News |

মৃত্যুকে ঘিরে ঘটে যাওয়া আশ্চর্যজনক ঘটনা পৃথিবীতে বহু পাওয়া যায়। এমনই একটি ঘটনা ঘটে গেলে যুক্তরাষ্ট্রের করোনা ভাইরাসে আক্রান্ত এক শিশুর সাথে। করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হওয়া এক শি’শুকে কর্তব্যরত ডাক্তারগন দু, দু,বার   মৃত ঘোষণা দেবার পরও বেঁচে উঠেছে আলোচিত শিশুটি। মার্কিন যুক্তরাষ্ট্রের কভিংটন শহরে আশ্চর্যজনক এই ঘটনাটি ঘটেছে। কভিংটন শহরের বাসিন্দা ১২ বছরের মেয়ে জুলিয়েট ডেলি যে কিনা মাস খানেক আগেই ‘মাল্টি সিস্টেম ইনফ্লেমেটোরি সিনড্রম’ এ আক্রান্ত হয়।

উল্লেখ্য যে বেশ কিছুদিন ধরেই যুক্তরাষ্ট্রের বিভিন্নস্থানে অনেক শিশুর মধ্যে ‘মাল্টি সিস্টেম ইনফ্লেমেটোরি সিনড্রম’ দেখা যাচ্ছে। আর এজন্য অধিকাংশ বিশেষজ্ঞগন ও অভিভাবকেরা করোনা ভাইরাসকেই দায়ী করছেন।

Coronavirus Newsজুলিয়েট ডেলির অভিভাবকেরা প্রথমে বিশেষ কিছু বুঝতে পারেননি যে কী হচ্ছে মূল ঘটনাটা। কারণ তাদের মেয়ের শরীরে কোনও রকম অস্বস্তি বা ভাইরাসের উপসর্গ ছিল না। কিন্তু এর সপ্তাহ খানেক পর থেকেই জ্বর, বমি আর তলপেটে ব্যথা শুরু হয়ে যায় শিশুটির। স্থানীয় হাসপাতালের চিকিৎসকগন জুলিয়েটকে পরীক্ষা করেন। কিন্তু করোনা ভাইরাসের সাধারণ লক্ষণগুলি না থাকায় তাকে অন্য পরীক্ষার জন্য বলেন। হাসপাতালের রেডিয়োলজি বিভাগের প্রধান জেনিফার বলেন, জুলিয়েটের হয়তো অ্যাপেন্ডিসাইটিসে বা পাকস্থলীতে কোনও ব্যাকটেরিয়ার সংক্রমণ হয়েছে।

কিন্ত পরে দেখা যায়, জুলিয়েটের হৃৎস্পন্দনের গতি অস্বাভাবিকভাবে কমে গেছে। যেখানে মিনিটে ৭০ থেকে ১২০ হৃৎস্পন্দন স্বাভাবিকভাবে থাকার কথা সেখানে জুলিয়েটের হৃৎস্পন্দন ছিল প্রতি মিনিটে মাত্র ৪০ বার। হাসপাতালের চিকিৎসকরা দেখতে পান জুলিয়েটের হৃ’ৎস্পন্দন প্রায় বন্ধ হয়ে গিয়েছে। এই অবস্থায় কর্তব্যরত ডাক্তারগন তাকে দুই দুইবার মৃত ঘোষনা করেন। কিন্ত আশ্চর্য্যজনক হলেও জুলিয়েট এর হৃদক্রিয়া আবার চালু হয়েছে এবং সে প্রাণে বেচেঁ উঠেছে।

Image Credits and News Source: https://www.dailymail.co.uk/news/article-8321925/US-issues-alert-COVID-19-linked-childhood-illness.html

Related Searches: Coronavirus News read in Bangla and Coronavirus News Report Online. Coronavirus News USA, Coronavirus News International, Coronavirus News Death tolls world wide. Coronavirus News Today and Coronavirus True Story. Coronavirus in USA and Coronavirus USA Today.

Leave a Reply