সিলেটের জৈন্তাপুরে দূর্লভ প্রানীদের পিটিয়ে হত্যা । Sylhet News

Sylhet News | Bangla News |

সিলেটের জৈন্তাপুরে আজ ৬টা শেয়াল, ১টা বেজি, ২টি বড় বাঘডাশা নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। ছবিতে আসেনি এমন আরও কয়েকটি প্রাণী হত্যা হয়েছে। ফতেপুর ইউনিয়নে সবুজ ঢিলা বেষ্টিত ঝোপঝাড়ে ও মাটির গর্তে পরিবারের সদস্য নিয়ে বাস করতো অবলা প্রাণীগুলো। প্রকৃতির এই সন্তানগুলো নিশ্চিন্তে ছিল আপন আবাসে, কারো ক্ষতি করেনি। Sylhet News about on Killing Animals.

Sylhet Newsহঠাৎ ঘরের ভিতর আগুন! এরপর ধোয়ায় শ্বাসরুদ্ধ হলে প্রাণীগুলো ঘর থেকে বেরিয়ে আসতে চায় কিন্তু তারা পারেনা। গর্তের মুখে লাঠি হাতে মানুষের ভীড় সেইসাথে জাল আর দড়িতে প্রাণীগুলোর গলায় শ্বাসরোধ করে হত্যা করা হয়। কেউ ভীড় ঠেলে পালাতে গিয়ে বাঁচতে পারেনি তাদেরও পিটিয়ে হত্যা করা হয়…!

মে জুনের সময়কালে প্রকৃতির নানান স্তরের প্রাণীকূলের প্রজনন ঘটে। পরের একটি প্রজন্মের আগমনের চিন্তার ভাজ বেজি শেয়ালের অথবা বাগডাশের কপালেও পড়ে। মানুষের এমন নিষ্ঠুরতায় প্রতি বছর বাবা মা যেমন সন্তানহারা হয় তেমনি সন্তানও হয় অভিভাবকহীন। আবার কখনও সবাইকে হত্যা করে পুরো পরিবার হয় অস্তিত্বহীন।

এটা কেমন নিষ্ঠুর নির্মমতা…
বনবিভাগের বন্যপ্রাণী আইনে এই নির্মম হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে স্থানীয় কিছু যুবক ও কর্মকর্তা। তা না হলে বন্যপ্রাণী আইনের প্রতি অনেকের সম্মান ও শ্রদ্ধা হারিয়ে যেতে পারে এবং পরবর্তীতে এমন ঘটনা ঘটতেই থাকবে এমনটাও দাবী করেছেন স্থানীয় বহু সংখ্যক লোকজন। 

Bangla News

Leave a Reply