৩ মাসে মৃত্যু জেনেও বাংলাদেশী যুবককে বিয়ে করলো জার্মান তরুণী লিজা | True Love Story

True Love Story | যে গল্প সিনেমাকেও হার মানালো ।

বাংলাদেশ নরসিংদির মধ্যবিত্ত পরিবারের ছেলে সামসুল আলম অপু।
ব্যক্তিগতভাবে সবার কাছেই একজন উত্তম স্বভাবের মানুষ। বর্তমানে জার্মানীতেই যার কর্মস্থান এবং বসবাস। সেখানেই এক জার্মান তরুনী জেনিফার  লিজার সাথে জানাশোনা এবং এক সময় বন্ধুত্বসূলভ পরিচয়। সেই পরিচয়ই এক সময় ধীরে ধীরে ভাললাগা ও ভালবাসার রুপ নিয়ে নেয়। প্রথমে অপুকেই ভালোলেগে যায় লিজার। কিন্ত কিছুদিন যেতে না যেতেই কালো মেঘে ছেয়েযায় এই রোমান্টিক জীবনের। ঠিক সিনেমার গল্পেরই মতন।

True Love Storyডাক্তারই পরীক্ষায় ধরাপরে অপুর ব্রেইন টিউমার।
লিজা জেনে যায় অপু হয়তো আর বেশিদিন বাঁচবেনা। লিজা ভিষন মনে কষ্ট পেলেও এহেন পরিস্থিতিতে মোটেও ভেঙে পড়েনা। অপু একসময় অসুখের প্রকোপে অন্ধ হয়ে যায়।
লিজা তবু ছায়ার মতো দিন রাত অপুর সেবায় নিয়োজিত থাকতো। কোনভাবেই এবং কোন পরিস্থিতীতেই সে অপুকে ছাড়তে চাচ্ছিল না। এরই মধ্যে লিজা সিন্ধান্ত নেয় অপুকে বিয়ে করার। ডাক্তাররা তাকে বল্লো যে অপুর সময় বেশি হলে ৩ মাস। লিজার জবাবে থমকে গেলো পাশের সবাই। বল্লো “ওর শেষ নিশ্বাস পর্যন্ত একসাথে থাকতে চাই”..

জেনিফার লিজা ছিলো অন্য ধর্মের তাই সে অপুকে গ্রহনের জন্য ইসলাম ধর্মকেও গ্রহণ করতে রাজি হয়ে যায়। এবং অবশেষে লিজার জোর ইচ্ছার তাগিদেই একসময় তারা ইসলামী শরিয়ত মোতাবেক বিয়ে করে নেয়।
অপু অন্ধ হওয়ায় কিছুই করতে পারতো না, কেবলই বেডে নিরন্তর শুয়ে থাকা। কিন্ত লিজা ভালবেসে অপুর সবকাজ করে যেতো। এমনকি সে কোনো সহকারীও রাখেনি তার কাজের জন্য। সে বলতো, “ স্বামীইতো সব, স্বামীর সেবা তো স্ত্রীই করবে..”

ঠিক তিনমাস যেতেই কিছুদিন পর পৃথিবীর মায়া ত্যগ করে অপু চলে যায় না ফেরার দেশে।
অপু চলে যাওয়ার পর তার স্বামীর স্মৃতিকে বুকে জেনিফার চলে আসে বাংলাদেশে, অপুর গ্রামে।
অপুর পরিবারও তাকে আপন করে নেয়। ইসলামী বিধান মেনে লিজা এখন অপুর পরিবারেরই একজন। অপু ইসলাম বেচেঁ থাকতেই প্রাণপ্রিয় স্ত্রী লিজাকে ইসলামের খুটিনাটি বিষয়ে অনেক কিছু শিখিয়েছি। অপুর মা এবং পরিবারে সবাই লিজাকে দেখে অবাক হয়, ভালবেসে তাকে কাছেটেনে নেয়। তারা তাদের হারানো ছেলেকে লিজার মধ্যে খুঁজে পায়।

ভালবাসার গল্পলিজা বর্তমানে অপুর স্মৃতিকে আকড়ে ধরেই বেচেঁ আছে তার পরিবারের সাথে। নিজেকে সে পুরোপুরি মানিয়ে নিয়েছে সেই আধুনিক দেশের হয়েও এর গ্রাম্য পরিবেশের সাথে। অবসরে লিজা এখন নিজেই কুরআন পাঠ করে তার স্বামীর জন্য আল্লাহর কাছে দোয়া করে। ভিনদেশী মেয়েটি এভাবেই দিনের পর দিন প্রমান করে চলছে, ভালবাসার কাছে পৃথিবী, টাকা, পয়সা, বিলাসীতা বা মৃত্যু কত তুচ্ছ!

সোর্স: অনলাইন, ও চ্যানেল আই রিপোর্ট।

Related Searches: True Love Story premer golpo bangla romantic love story, romantic story read online, bd golpo, bd romantic premer golpo, true love story in bangla.

Leave a Reply